মেহেদী হাসান, রবিবা: রবীন্দ্র বিশ্বববিদ্যালয়ে অধ্যয়নরত বরিশাল বিভাগীয় শিক্ষার্থীদের সংগঠন ‘চন্দ্রদ্বীপের’ নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে সমাজবিজ্ঞান বিভাগের মোঃ আমিনুল ইসলাম নাঈম ও সাধারণ সম্পাদক হিসেবে ম্যানেজমেন্ট বিভাগের মোঃ রফিকুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

বুধবার (৪ অক্টোবর) সংগঠনটির সাবেক সভাপতি অনিক দাস এবং সাবেক সাধারণ সম্পাদক অজিত হালদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

নবনির্বাচিত সভাপতি মোঃ আমিনুল ইসলাম নাঈম বলেন- রবীন্দ্র বিশ্ববিদ্যালয়স্থ চন্দ্রদ্বীপ (রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত বরিশাল বিভাগীয় শিক্ষার্থীদের সংগঠন) এর সভাপতি হিসেবে আমাকে মনোনীত করায় প্রথমেই আমি সংগঠনের সম্মানিত উপদেষ্টামন্ডলী এবং অন্যান্য সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। এটি আমার জন্য যেমন গৌরবের বিষয় একইসাথে চ্যালেঞ্জেরও বিষয়। এখন আমাদের প্রধান লক্ষ্য হবে সংগঠনটিকে শক্ত ভিত্তির ওপর দাঁড় করানো। আমি আশাবাদী ভবিষ্যতে এই সংগঠন বরিশাল বিভাগীয় শিক্ষার্থীদের স্বার্থসংরক্ষণে যথাযথ ভূমিকা রাখতে সক্ষম হবে এবং সদস্যগণ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য ও আদর্শের প্রতি সম্মান রেখে চন্দ্রদ্বীপ এর সাংগঠনিক শৃঙ্খলা বজায় রাখবে।

সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম বলেন- বিশ্ববিদ্যালয় উন্মুক্ত জ্ঞানচর্চার জায়গা। সামাজিক সংগঠনগুলো সেই জ্ঞানচর্চাকে আরো বেশি প্রভাবিত করে। এই সংগঠনটি শিক্ষার্থীদের সৃজনশীল কর্মকান্ডকে বিকশিত, আন্তনির্ভরশীলতা এবং সময়োপযোগী হিসেবে গড়ে তুলতে কাজ করবে। পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক এবং জাতীয় উন্নয়নে অবদান রেখে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে প্রত্যায় ব্যক্ত করেন।

প্রসঙ্গত, সংগঠনটির কোষাধ্যক্ষ হিসেবে অর্থনীতি বিভাগের ইতি রায় এবং প্রচার সম্পাদক হিসেবে ম্যানেজমেন্ট বিভাগের মোঃ মিজানুর রহমান দায়িত্ব পেয়েছেন।